"করব মোরা মাছ চাষ থাকব সুখে বার মাস"

Home

ভিয়েতনামী কৈ মাছের পোনা

ভিয়েতনামী কৈ মাছ এটি দ্রুত বর্ধনশীল উন্নত জাতের বিদেশী মাছ । অল্প কয়েক দিনে বাংলাদেশে এই মাছ চাষ খুব জনপ্রিয় হয়ে পরেছে। ৯০ থেকে ১২০ দিনে বয়সে প্রতিটি মাছের ওজন ১৫০ থেকে ২৫০ গ্রাম হয়। গুনগত মানের ভাল ভিয়েতনামী জাতের কৈ মাছের পোনা বিক্রয় করি। গ্রেড-১# প্রতি কেজিতে ৪০০০ থেকে ৫০০০ পোনা হবে দাম প্রতি পিচ ১ টাকা । গ্রেড-২# প্রতি কেজিতে ২০০০ থেকে ৩০০০ পোনা হবে দাম প্রতি পিচ ১.৫০ টাকা । মার্চ মাস থেকে সেপটেম্বর মাস পর্যন্ত এই মাছের পোনা পাওয়া যায়।

দেশি শিং মাছের পোনা

কৃত্রিম প্রজনন কৌশল উদ্ভাবনের ফলে পর্যাপ্ত পরিমাণে দেশি শিং মাছের পোনা উৎপাদন করা সম্ভব এবং পুকুরে চাষ করা যায়। এটি একটি লাভজনক চাষ। গ্রেড ১ . সাইজ ১ থেকে ১.৫ ইঞ্চি প্রতি পিচ পোনার দাম ১.৫০ টাকা। গ্রেড ২ . সাইজ ১.৫ থেকে ২ ইঞ্চি প্রতি পিচ পোনার দাম ২.৫০ টাকা। গ্রেড ৩ . সাইজ ২.৫ থেকে ৩ ইঞ্চি প্রতি পিচ পোনার দাম ৩ টাকা। ( তবে সাইজ ও সিজন অনুযায়ী মাছের দাম কম বেশি হতে পারে)। এপ্রিল থেকে ডিসেম্বর মাস পর্যন্ত পোনা পাওয়া যায়। Helpline: +8801711935858  & +8801919068995

মনো-সেক্স তেলাপিয়া মাছের পোনা

মনো-সেক্স তেলাপিয়া মাছ চাষ দিন দিন জনপ্রিয় হয়ে উঠেছে। বাণিজ্যিক ভাবে মনো-সেক্স তেলাপিয়া চাষ খুব লাভজনক । সারা বছর এই মাছ চাষ করা যায় তবে র্মাচ থেকে ডিসেম্বর পর্যস্ত এই মাছের পোনা বেশি পাওয়া যায়। তেলাপিয়া মাছের খাবারের সাথে 17-a methy testoserone হরমোন দ্বারা ২৮ দিন ট্রিটমেন্ট করে ৯৭ -৯৮% পুরুষ জাতের পুরুষ মনো-সেক্স তেলাপিয়া উৎপন্ন করা হয়। ৩ থেকে ৪ মাস এই মাছ ২৫০-৩৫০ গ্রাম ওজন হয় এবং বাজারজাত করা যায়। মনো-সেক্স তেলাপিয়া মাছ বিভিন্ন গ্রেড এ ভাগ করা হয় এবং গ্রেড অনুযায়ী দাম নির্ধারণ করা হয়।

রুই কাতল মাছের পোনা

বাংলাদেশের সব এলাকায় এই ধরনের মাছ চাষ করা যায়। fishmarketbd.com এ উন্নতমানের , রুই, কাতল,বৃকেট, বাটা, মৃগেল , সকল প্রকার মাছের পোনা বিক্রয় করা হয় । মিশ্র পদ্ধিতে এই মাছ গুলো চাষ করা ভাল। মাছের সাইজ অনুযায়ী দাম নিধারন করা হয়।

 

দেশি মাগুর মাছের পোনা

একসময় খাল,বিল,নদীতে প্রচুর পরিমাণে দেশি মাগুর মাছ পাওয়া যেত কিন্তু কালের পরির্বতনে এই সব মাছ তেমন পাওয়া না ।কিন্তু কৃত্রিম প্রজনন কৌশল উদ্ভাবনের ফলে পর্যাপ্ত পরিমাণে দেশি মাগুর মাছের পোনা উৎপাদন করা সম্ভব এবং পুকুরে চাষ করা যায়। এটি একটি লাভজনক চাষ। ১.৫ বা ২ ইঞ্চি সাইজের দেশি মাগুর মাছের পোনার দাম ৩ ( তিন) টাকা । ( তবে সাইজ ও সিজন অনুযায়ী মাছের দাম কম বেশি হতে পারে)। আপনি যদি দেশি মাগুর মাছের পোনা পুকুরে চাষ করতে চান তাহলে আমাদের সাথে যোগাযোগ করেন, আমারা এই পোনা বিক্রয় করি ।

সিলভার কাপ মাছের নার্সারী পোনা

মিশ্র পদ্ধিতে বানিজ্যিক ভাবে চাষ করার জন্য গুনগত মানের সিলভার কাপ মাছের নার্সারী পোনা বিক্রয় করা হয়। বড় পুকুর বা বিলে এই মাছ চাষ করলে মাত্র ৬ মাসে ৮০০ গ্রাম থেকে ১ কেজি পর্যন্ত বড় হয় । সিলভার কাপ মাছ মিশ্র পদ্ধতি চাষ করা উত্তম। আমরা এই পোনা মাছ কেজি হিসাবে বিক্রয় করি। মাছের সাইজ অনুযায়ী দাম নির্ধারণ করা হয়। একমাত্র আগ্রহী ক্রেতারা যোগাযোগ করেন। ৩০০ কিলোমিটার দুর পর্যন্ত জীবিত সিলভার মাছের পোনা পানি ভরতি ডামে ট্রাকে করে পরিবহন করা যায়। প্রয়োজনে আপনার খামার পর্যন্ত মাছের পোনা পৌঁছায়া দেওয়া হবে।